মুক্তি পেল পরিচালক দেবাদিত্য বন্দ্যোপাধ্যায়ের শর্ট ফিল্ম ‘২ টাকা’।

0
469

মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা তাপস পাল। আর উল্লেখযোগ্যভাবে ছবির বিষয়বস্তু আর্থিক দুর্নীতি।

জোর করে ঘুম থেকে তোলা অ্যালার্ম, খিটখিটে স্ত্রী, পানসে ডাল-ভাত নিয়ে চেনা মধ্যবিত্তের জীবন দিয়ে শুরু ‘২ টাকা’র কাহিনি। কাহিনি পবিত্র দত্তের। অটোয় সুন্দরী তরুণীর পাশে বসাতেই যার আনন্দ। আবার তার প্রয়োজনে ২ টাকা দেওয়াতেও আনন্দ। পথচলতি ভিখারিকেও দয়া করে ‘২ টাকা’ সে দিয়েই দেয়। কিন্তু অফিসে পৌঁছেই ঘুরে গেল গল্প। আর্থিক দুর্নীতি ধরা পড়ে গিয়েছে। এবার কী করবে পবিত্র?

গল্প বেশ ভালই সাজিয়েছেন দেবাদিত্য। জাত অভিনেতাদের নিয়েছেন। তুলিকা বসু, কৃষ্ণকিশোর মুখোপাধ্যায়, নিমাই ঘোষ প্রত্যেকেই অনবদ্য। দীপশংকর দে, কৌশিকি গঙ্গোপাধ্যায়, ভিক্টরের মতো তরুণরাও প্রশংসার যোগ্য। রথীজিৎ ভট্টাচার্যের সংগীত গল্পের বুনোট বজায় রাখতে সাহায্য করেছে। প্রোডাকশন এক্সিকিউটিভ হিসেবে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করেছেন সুমন ভট্টাচার্য। ছবিটি প্রযোজনা করেছেন শতাব্দী রায় ও বলাই দে, কৃষ্ণেন্দু ষান্নিগ্রাহী ও তানিয়া গাঙ্গুলি। এবং ছবিটি সফল প্রমোশনের পিছনেও কৃষ্ণেন্দু ষান্নিগ্রাহী ও তানিয়া গাঙ্গুলির ভুমিকা অপরিসীম। এবং ছবিটি প্রচারের দায়িত্ব নিয়েছে Casting Campus.

‘দাদার কীর্তি’র মতো সিনেমায় টলিউডে প্রবেশ করেছিলেন তাপস পাল। নায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন । এখন চিকিৎসা চলছে তাপস পালের। অতীত পিছনেই পড়ে থাকবে। মানুষকে সামনের পথ বেছে নিতেই হবে। তাই করেছেন তাপস। ফিরেছেন নিজের প্রথম প্রেমের কাছে। অভিনয়। তাঁর সবচেয়ে প্রিয় জগৎ। তবে এখানেও যেন একটু অতীতের ছোঁয়া ধরা রইল ‘২ টাকা’র এই গল্পে।

ছবিটি আপনারা দেখতে পাবেন Casting Campus এর YouTube Channel er *Cine Campus* থেকে।

Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here