ক্রিসমাস কার্ণিভ্যাল পালন করল ঋষি অরবিন্দ মেমোরিয়াল অকাদেমি ছাত্রছাত্রীরা

0
48

On ছাত্রছাত্রীদের নিয়ে ক্রিসমাস কার্ণিভ্হীরক মুখোপাধ্যায় (২১ ডিসেম্বর ‘১৮):- বিদ্যালয়ে শীতকালীন অবকাশ শুরু হওয়ার আগে আজ বিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, কর্মচারীবৃন্দ ও অভিভাবককুল-কে নিয়ে সম্মিলিতভাবে ক্রিসমাস কার্ণিভ্যাল পালন করল দমদমের ঋষি অরবিন্দ মেমোরিয়াল অকাদেমি।

এতদিন এই বিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেওয়ার অনুমতি ছিলনা। ২০১৯ সালে এই বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা প্রথম উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসতে চলেছে। এই আনন্দময় পরিস্থিতিকে সামনে রেখে এই বছরের উৎসবে ছিল বাঁধ ভাঙ্গা আবেগ।

এই বিদ্যালয়ের সম্পাদক অর্জুন ঘোষ জানান, “১৯৯০ সালে এই বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়।
বর্তমান কালে নার্সারি থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত এই বিদ্যালয় থেকে পড়াশোনা করা যায়।
কমবেশি ৫০০ ছাত্রছাত্রীকে পড়াবার জন্য এই বিদ্যালয়ে রয়েছেন ৪২ জন শিক্ষক-শিক্ষিকা সহ ১০ জন অশিক্ষক কর্মচারী।
এই বছর ৪৫ জন ছাত্রছাত্রী ‘আই সি এস ই বোর্ড’ থেকে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।”

অনুষ্ঠান শুরু হওয়ার আগে এই বিদ্যালয়ের প্রশাসিকা পম্পা গাঙ্গুলী জানান, “আজ দেশের চারদিকে যখন ধর্ম নিয়ে হানাহানি বাড়ছে, তখন আমরা আমাদের বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ধর্মীয় দৃষ্টিকোণ থেকে উদার হওয়ার শিক্ষা দিই। আমরা চাই আমাদের প্রত্যেক ছাত্রছাত্রী মানবিক গুণসম্পন্ন ব্যক্তি রূপে এই দেশে নিজেদের প্রতিষ্ঠিত করতে সক্ষম হোক।”

On ছাত্রছাত্দ্শুরু হওয়ার আগে আজ বিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, কর্মচারীবৃন্দ ও অভিভাবককুল-কে নিয়ে সম্মিলিতভাবে ক্রিসমাস কার্ণিভ্যাল পালন করল দমদমের ঋষি অরবিন্দ মেমোরিয়াল অকাদেমি।এতদিন এই বিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেওয়ার অনুমতি ছিলনা। ২০১৯ সালে এই বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা প্রথম উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসতে চলেছে। এই আনন্দময় পরিস্থিতিকে সামনে রেখে এই বছরের উৎসবে ছিল বাঁধ ভাঙ্গা আবেগ।এই বিদ্যালয়ের সম্পাদক অর্জুন ঘোষ জানান, “১৯৯০ সালে এই বিদ্যালয় প্রতিষ্দ্দ্লয়ে রয়েছেন ৪২ জন শিক্ষক-শিক্ষিকা সহ ১০ জন অশিক্ষক কর্মচারী।

 

Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here