থিয়েটারের গল্প শোনাবে ‘সাজা’

0
125

যাত্রা শিল্প বঙালীদের ঐতিহ্য,অথচ এই শিল্পকে আমরা ভুলতে বসেছি।এহেন বিষয় ভাবনাকে নিয়ে পরিচালক প্রসেনজিৎ ঘোষ তৈরি করছেন লং-শর্ট ফিল্ম ‘সাজা’। পরিচালকের মতে এটা অবশ্য বেবি-ফিচার ফিল্ম। ছবিটি তৈরি হচ্ছে বাংলা,হিন্দি দুই ভাষাতেই।

আশুতোষ কলেজের আশুতোষ মেমোরিয়াল হলে শুটিং চলাকালীন বহু ব্যস্ততার মাঝে পরিচালককে পাওয়া গেলে তিনি জানালেন, “থিয়েটার ও যাত্রা বাঙালীদের সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িত।দেশ বিদেশের মানু্ষেরা জানুক এই শিল্পটা সম্পর্কে।থিয়েটারে অর্থ নেই এই ভেবে যদি শিল্পটা থেকে সবাই সরে যেতে থাকে তাহলে তো থিয়েটার শিল্পটাই শেষ হয়ে যাবে!”
পরিচালক প্রসেনজিৎ ঘোষ নিজেও থিয়েটারের মানুষ।তাই থিয়েটারের প্রতি তাঁর ভালোবাসাটা ছিলই।থিয়েটারকে নিয়ে কিছু করার ইচ্ছে ছিলই।এই ছবিটা থিয়েটারের প্রতিই তাঁর শ্রদ্ধাজ্ঞাপন।
‘সাজা’র চিত্রনাট্য রচনা করেছেন মৃত্যুঞ্জয় বটকব্যেয়াল।সহকারী পরিচালনাও তাঁর।
‘সাজা’র কাহিনি প্রসঙ্গে পরিচালক জানালেন,”গল্পটা থিয়েটারকে ঘিরে।একটা থিয়েটার গ্রুপের মধ্যে দুজনের প্রেমের সম্পর্ক ছিল।সেই প্রেমে তৃতীয় জনের প্রবেশ ঘটে।সেই তৃতীয়জন থিয়েটারের বাইরের মানুষ।থিয়েটার কী পারবে ভালোবাসার দুটো মানুষকে মিলিয়ে দিতে?কী হবে শেষ পর্যন্ত তা নিয়েই গল্প ‘সাজা’।”
অভিনয় করছেন-প্রিয়াঙ্কা ঘোষ,রঞ্জিৎ যাদব,কুনাল বন্দ্যোপাধ্যায়,স্রোতোস্বিনী, সৌরিশ,অনির্বাণ প্রমুখ।


ছবিতে মোট তিনটে গান থাকছে।গীতরচনা ও সঙ্গীত পরিচালনা শান্তনু ভট্টাচার্যের।ছবিটি ডিজিটাল প্লাটফর্মে রিলিজ করবে এবং বিভিন্ন ফেস্টিভ্যালেও যাবে বলে জানা গেল।নেগেটিভ ভাইবস প্রোডাকশন নিবেদিত ‘সাজা’র প্রযোজনা করছেন প্রিয়াঙ্কা ঘোষ।মে মাসের শেষের দিকে ‘সাজা’ মুক্তি পাবে বলে জানা গেল।

 

Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here