সারা দেশের পাশাপাশি গঙ্গারামপুর মহাকুমার বুনিয়াদপুর ফুটবল ময়দানে পালিত হল ৭১ তম প্রজাতন্ত্র দিবস

0
8

পল মৈত্র,দক্ষিণ দিনাজপুরঃসারা দেশের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর মহাকুমার বুনিয়াদপুর শহরে ফুটবল ময়দানে সাড়ম্বরে পালিত হলো ৭১ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন অনুষ্ঠান।
এই দিন জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে প্রজাতন্ত্র দিবস অনুষ্ঠানের শুভ সূচনা করেন গঙ্গারামপুরের মহকুমা শাসক মানবেন্দ্র দেবনাথ।
এছাড়া উপস্থিত ছিলেন গঙ্গারামপুরের অতিরিক্ত পুলিশ আধিকারিক দীপ কুমার দাস, বংশিহারি ব্লকের ভিডিও সুদেষ্ণা পাল, বংশীহারী থানার আইসি মনোজিৎ সরকারসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।
এছাড়াও এই দিন প্রত্যেক বছরের মতোই দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন স্কুল-কলেজ থেকে আগত , এনসিসি র স্টুডেন্ট ও জেলার পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। অন্যদিকে বুনিয়াদপুরে অবস্থিত গঙ্গারামপুর মহকুমা খাদ্য দপ্তরে সাড়ম্বরে শ্রদ্ধার সাথে পালিত হলো ৭১ তম প্রজাতন্ত্র দিবস। এদিন মহকুমা খাদ্য দপ্তরের খাদ্য নিয়ামক নন্দদুলাল দাসের আন্তরিক প্রচেষ্টায় প্রজাতন্ত্র দিবস পালন হলো, পাশাপাশি এদিন নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রজাতন্ত্র দিবস পালন হয়।
এছাড়াও এদিনের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণ করে মহকুমা এবং বুনিয়াদপুর পৌরসভার বিভিন্ন রকম সচেতনতা মুলক ট্যাবলো প্রদর্শনী।
এই দিন সকাল থেকেই প্রজাতন্ত্র দিবসের নানান বর্ণাঢ্য অনুষ্ঠান দেখতে বুনিয়াদপুর ফুটবল মাঠের ভিড় জমিয়েছিলেন আট থেকে আশি সকলেই।পাশাপাশি এদিন বুনিয়াদপুরে অবস্থিত জেলা প্রেস ক্লাবের শাখা মহকুমা প্রেস ক্লাবেও সাড়ম্বরে পালিত হলো ৭১ তম প্রজাতন্ত্র দিবস। উপস্থিত ছিলেন বর্ষীয়ান সাংবাদিক দীলিপ কুমার তালুকদার, সাংবাদিক শান্তনু মিশ্র, চিত্র সাংবাদিক অনুপ মন্ডল ও সাংবাদিক নীহার বিশ্বাস সহ অন্যান্যরা।
এদিন বুনিয়াদপুরে ৭১তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে হাজির ছিলেন জেলার উচ্চপদস্থ আধিকারিকরা। রাজ্য পুলিশ, সিভিল ডিফেন্স সহ জেলার বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীরা প্যারেডে অংশগ্রহণ করে। এর পাশাপাশি রাজ্য সরকারের নানা প্রকল্প ট্যাবলো আকারে প্রদর্শন করা হয়। বিশেষ মহড়ার আয়োজন করা হয় সিভিল ডিফেন্সের পক্ষ থেকে। এছাড়াও জেলার বিভিন্ন নৃত্য দল গুলি প্রতিযোগিতায় অংশ নেয়।
নিরাপত্তার বিষয়ে ব্যবস্থা করা হয়েছে। রাখা হয়েছে ড্রোনে নজরদারি।
অন্য দিকে প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে ভারত বাংলাদেশ সীমান্ত সহ সারা জেলা জুড়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। সব রকম নাশকতা রুখতে সীমান্তে কড়া নজরদারী চালাছে বিএসএফ ও পুলিশ। বালুরঘাটে আসা ও বালুরঘাট থেকে যাওয়া সব ধরনের গাড়িতে তল্লাশি চালানো হচ্ছে।

Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here